উচ্চমাধ্যমিক পাস যোগ্যতায় ৭,৭৮৪ টি শূন্যপদে ভারতীয় রেলে TTE পদে কর্মী নিযোগ। মাসিক বেতন ৮১,০০০ টাকা। Indian Railway TTE job 2023

রাজ্যের সমস্ত চাকরি প্রার্থীদের জন্য আবারও দারুন একটি সুখবর, কারণ ইতিমধ্যেই ভারতীয় রেল বিভাগের তরফ থেকে আবারও নতুন করে ৭,৭৮৪ টি শূন্যপদে ন্যুনতম উচ্চমাধ্যমিক পাস যোগ্যতায় গ্ৰুপ ‘সি’ পদে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

এই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে কোনো লিখিত পরীক্ষা ছাড়াই কেবলমাত্র ইন্টারভিউ,মেডিকেল টেস্ট ও ডকুমেন্টস ভেরিফিকেশন এর মাধ্যমেই মাসিক উচ্চ বেতনে স্থায়ী পদে কর্মী নিয়োগ করা হবে বলে জানা গিয়েছে অফিসিয়াল নোটিফিকেশন মারফত । তো চলুন এবার দেখে নেওয়া যাক এই নিয়োগে আবেদনের সমস্ত খুটিনাটি বিষয়গুলি ।

জারি করা হল বিমানবন্দরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি,মাসিক বেতন 36,000 টাকা | Airport Job 2023

★যে সমস্ত পদে লোক নিয়োগ করা হবেঃ

ভারতীয় রেলওয়ে বিভাগের তরফ থেকে দেশ জুড়ে বিভিন্ন স্টেশন গুলিতে রেলওয়ে টিকিট পরীক্ষক (TTE) পদে ৭,৭৪৮ জন কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

★শিক্ষাগত যোগ্যতাঃ

রেলওয়ে টিকিট পরীক্ষক(TTE) পদে চাকরির জন্য আবেদন করতে হলে আবেদনকারীকে অবশ্যই রাজ্য সরকার বা কেন্দ্রীয় সরকার স্বীকৃত যে কোনো বোর্ড থেকে কমপক্ষে উচ্চমাধ্যমিক পাস করে থাকতে হবে। তবে যারা কোনো সরকার স্বীকৃত ইউনিভার্সিটি থেকে গ্রাজুয়েশন পাস করেছেন তাঁরাও এখানে সমান ভাবে আবেদনের যোগ্য।

★মাসিক বেতনঃ

ভারতীয় রেল বিভাগের তরফ থেকে প্রকাশিত রেলওয়ে টিকিট পরীক্ষক(TTE)পদে নিযুক্ত কর্মীদের প্রতি মাসে ২১,৭০০ থেকে ৮১,০০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

★বয়সসীমাঃ

এখানে সংশ্লিষ্ট শূন্যপদে চাকরির জন্য আবেদন জানাতে হলে আবেদনকারীর বয়স হতে হবে ১/০১/২০২৩ অনুযায়ী ১৮-৩২ বছরের মধ্যে। তবে সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা বয়সের কিছুটা ছাড় পাবেন।

স্নাতক পাশেই LIC তে অসংখ্য শূন্যপদে কর্মী নেয়া হচ্ছে । মাসিক বেতন ৫৩ হাজার টাকা থেকে শুরু । LIC JOB 2023

★আবেদন পদ্ধতিঃ

১) সবার প্রথমে এই নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট লেখাটিতে সরাসরি ক্লিক করে অথবা google search box এ ভারতীয় রেল বিভাগের অফিসিয়াল ওয়েবসাইট www.tipsviralbuzz.xyz লিখে search করুন।

২) এরপর ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন এর জন্য দেওয়া লিঙ্কে ক্লিক করে প্রথমে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে।

৩) রেজিস্ট্রেশন হয়ে গেলে সংশ্লিষ্ট দপ্তরের পক্ষ থেকে একটি User Id ও Password দেওয়া হবে। সেটি দিয়ে Login করতে হবে।

৪) Login করার পর একটি অনলাইন অ্যাপ্লিকেশনের ফর্ম আসবে সেখানে নির্দিষ্ট স্থানে প্রয়োজন মতো তথ্য দিয়ে ফর্ম টিকে পূরণ করে Next Button এ ক্লিক করতে হবে।

৫) এরপর মাধ্যমিক, উচ্চমাধ্যমিক, স্নাতক ডিগ্রি সহ আরও যদি কোনো শিক্ষাগত যোগ্যতা থাকে তাহলে সেই সব যোগ্যতার মার্কশীট ও সার্টিফিকেট, অন্যান্য সব প্রয়োজনীয় ডকুমেন্টস, এক কপি রঙিন পাসপোর্ট সাইজের ফটো, আবেদনকারীর নিজস্ব সিগনেচার ইত্যাদি স্ক্যান করে আপলোড করে দিয়ে আবারও Next Button এ ক্লিক করতে হবে।

৬) এরপর জেনারেল ক্যাটাগরির প্রার্থীরা নির্ধারিত আবেদন মূল্য জমা দিয়ে সাবমিট বাটনে ক্লিক করলেই তাদের আবেদন হয়ে যাবে। তবে সংরক্ষিত শ্রেণীর প্রার্থী ও মহিলা প্রার্থীদের কোনো রকম আবেদন মূল্য দিতে হবে না। এক্ষেত্রে তারা আবেদন প্রক্রিয়ার বাকি সব কাজ হয়ে গেলে সরাসরি সাবমিট বাটনে ক্লিক করে দিলেই আবেদন হয়ে যাবে।

প্রয়োজনীয় নথিপত্রঃ

অনলাইনের মাধ্যমে হোক বা অফলাইনের মাধ্যমে আবেদন পত্র জমা করার সময় আবেদনকারীকে যে সব প্রয়োজনীয় ডকুমেন্টস গুলি সহ আবেদন পত্র জমা করতে হবে সেগুলি হল-

১) বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট বা বার্থ সার্টিফিকেট স্ক্যান করা।

২) দেশের নাগরিকত্বের প্রমাণ হিসেবে আধার কার্ড স্ক্যান করা।

রাজ্যে জুড়ে স্বাস্থ্য বিভাগে ব্লকে ব্লকে কর্মী নেওয়া হচ্ছে l মাসিক বেতন ১৫,০০০ টাকা থেকে শুরু l WB Health job 2023

৩) মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও স্নাতক ডিগ্রি সহ আরও যদি কোনো শিক্ষাগত যোগ্যতা থাকে তাহলে সেই সব কিছুর মার্কশিট ও সার্টিফিকেট।

৪) কাস্ট সার্টিফিকেট যদি থাকে।

৫) রঙিন পাসপোর্ট সাইজের ফটো।

৬) অনলাইন আবেদনের ক্ষেত্রে আবেদনকারীর নিজস্ব সিগনেচার।

★আবেদনের শেষ তারিখঃ

ভারতীয় রেল বিভাগের তরফ থেকে প্রকাশিত রেলওয়ে টিকিট পরীক্ষক (TTE) পদের জন্য আবেদন পত্র জমা নেওয়া কবে থেকে শুরু হবে এবং কবে শেষ হবে এখনও পর্যন্ত সংশ্লিষ্ট দপ্তরের পক্ষ থেকে সেই বিষয়ে কিছু জানানো হয়নি।

written by Dulal Roy

এরকম আরো তথ্য পাওয়ার জন্য আমাদের ওয়েবসাইট টি ফলো করুন ।

Leave a Comment