WB Primary TET 2022 Results। খুব শীঘ্রই ২০২২ টেট পরীক্ষার ফল প্রকাশ হতে চলেছে, ঘোষণা পর্ষদ সভাপতির।

WB Primary TET 2022 Results: সমগ্র রাজ্যে জুড়ে গত ১১ ই ডিসেম্বর রবিবার অনুষ্ঠিত হয়ে গেল তৃতীয় তম প্রাইমারি টেট পরীক্ষা। তবে ইতিমধ্যেই অনুষ্ঠিত হয়ে যাওয়া টেট পরীক্ষা সম্পূর্ণ সুষ্ঠুভাবেই অনুষ্ঠিত হয়েছে আর এর কারনেই এবার ২০২২ শিক্ষাবর্ষে পরীক্ষা শেষ হওয়ার কিছুদিনের মধ্যেই পর্ষদ সভাপতি গৌতম পাল জানিয়ে দেন যে এবারের টেট পরীক্ষার ফল প্রকাশ খুব দ্রুতই হতে চলেছে। 

আর যার কারনে খুব শীঘ্রই দু-চার দিনের মধ্যেই প্রকাশিত হবে পশ্চিমবঙ্গ প্রাইমারি টেটের অফিসিয়াল আনসার কি, যেটা চাকরি প্রার্থীরা সরাসরি অফিশিয়াল ওয়েবসাইট থেকেই দেখে নিতে পারবেন। পর্ষদ সভাপতি গৌতম পালের কথা অনুযায়ী ডিসেম্বরে শেষের দিকেই টেট পরীক্ষার ফল প্রকাশ পুরোপুরিভাবে সম্পূর্ণ হয়ে যাবে। এবং পুনরায় আবার নতুন বছরে নতুন করে প্রাইমারি টেট এর জন্য বিজ্ঞপ্তি জারি করা হবে।

 তবে এই টেট পরীক্ষার ফল প্রকাশের সঠিক তারিখ ও টেট সম্পর্কিত নানা তথ্য জানতে আমাদের এই প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়তে হবে। বেশ কয়েক বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে  অবশেষে অনুষ্ঠিত হযেগেলো প্রাইমারি টেট পরীক্ষা। তবে এই টেট পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় সমস্ত পরীক্ষার্থীরা একদিকে যেমন  অত্যন্ত খুশি হয়েছিলেন তেমনি অন্যদিকে আবার তারা বেশ আশঙ্কার মধ্যেও ছিলেন। 

কারন তাদের মনে প্রতি মূহুর্তে একটাই ভয় কাজ করছিল যে বর্তমানে প্রাইমারী টেট কে কেন্দ্র করেই সমাজে এতদিন পর্যন্ত যে সব ঘটনা ঘটেছে বা ঘটছে তার পরেও কি এবারের এই টেট পরীক্ষা সুষ্ঠ ভাবে সবকিছু সম্পন্ন হবে কি না । 

কিন্তু তাদের সেই ভাবনাকে সম্পূর্ণ ভাবে ভুল প্রমাণিত করে দিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ ও তাদের কর্মকর্তারা। যার জন্য গত রবিবার অর্থাৎ ১১ ই ডিসেম্বর রাজ্যের প্রতিটি জায়গায় সমস্ত রকম নিয়ম কানুন মেনেই অত্যন্ত সুষ্ঠ ও দুর্নীতি মুক্ত ভাবেই টেট পরীক্ষা সুসম্পন্ন করা হয়েছে বলেই খবর প্রাথমিক শিক্ষা পর্ষদের।

WB Primary TET 2022 Results কবে প্রকাশিত হবে

২০২২ সালে প্রাইমারি টেট পরীক্ষায় রাজ্যে মোট টেট পরীক্ষার্থীর সংখ্যা ছিল প্রায় ৭ লক্ষ। তবে এর মধ্যে ৬ লক্ষ ১৭ হাজার পরীক্ষার্থী ১১ই ডিসেম্বর পরীক্ষা কেন্দ্রে উপস্থিত ছিলেন। কিন্তু 

প্রাথমিক শিক্ষা পর্ষদের ধারণা যে বাড়তি আবেদন পত্র গুলি থেকে যাওয়ার মূল কারণ হলো একজন প্রার্থীই একাধিক বার আবেদন করা।

 আর যে কারণেই এত পরীক্ষার্থী বাড়তি রয়ে গেছে। তবে যেসব পরীক্ষার্থীরা সেদিন পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তারা যে অত্যন্ত শান্তিপূর্ণ ও শৃঙ্খলাবদ্ধ ভাবে পরীক্ষা দিতে পেরেছেন সে কথা যেমন প্রাথমিক শিক্ষা পর্ষদ মারফত জানা গিয়েছে তেমনি পরীক্ষার্থীদের কাছ থেকেও এই একই রিপোর্ট পাওয়া গেছে,যে তারা খুব সুষ্ঠুভাবেই ও শান্তির শৃঙ্খলা ভাবেই পরীক্ষা দিতে পেরেছে।

১৫ জানুয়ারির মধ্যে ৮২ হাজার স্টুডেন্ট ক্রেডিট কার্ড দেবে রাজ্য,ঘোষণা নবান্নের l 

 এ বছরের পরীক্ষা যে সুষ্ঠ ভাবে সুসম্পন্ন হয়েছে সেই বিষয়ে খবর দেওয়ার পাশাপাশি প্রাথমিক শিক্ষা পর্ষদ এই টেট পরীক্ষার ফলাফল প্রকাশ করা নিয়েও পজিটিভ সিগন্যাল দিয়েছে‌‌। পর্ষদের পক্ষ থেকে  জানানো হয়েছে যে চলতি মাসের মধ্যেই এই টেট পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়ে যাবে। এবং ফলাফল প্রকাশিত হওয়ার আগেই উত্তর পত্র প্রাথমিক শিক্ষা পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইটে আপলোড করে দেওয়া হবে।

 এছাড়াও ২০১৪২০১৭ এর টেট পাস প্রার্থীদের নিয়োগ প্রক্রিয়াও খুব শীঘ্রই সম্পন্ন করা হবে বলে পর্ষদ এর তরফে জানানো হয়েছে। সুতরাং সব মিলিয়ে এই বছরের টেট পরীক্ষার ফলাফল রাজ্যের বেকার চাকরিপ্রার্থীদের জীবনে এক নতুন মোর আনতে চলেছে বলে আশা করা হচ্ছে।

এরকম আরো তথ্য পাওয়ার জন্য আমাদের ওয়েবসাইট টি ফলো করুন ।

Leave a Comment